Thursday 12 April 2012

ইন্টারনেট প্যাকেজ বেছে নিন আপনার প্রয়োজন অনুযায়ী


হ্যান্ডসেটে ব্রাউজ করার জন্য গ্রামীণফোন নিয়ে এসেছে সবচেয়ে আকর্ষণীয় সব প্যাকেজ। এসব প্যাকেজের যেকোনটির মাধ্যমে আপনি আপনার হ্যান্ডসেটের মাধ্যমে ইন্টারনেট উপভোগ করতে পারেন।

ব্যবহারভিত্তিক মিনিপ্যাক (প্রতিদিন সর্বোচ্চ ২০ টাকা) শুধুমাত্র প্রিপেইড গ্রাহকদের জন্য। এই প্যাকেজে রাত ১২টা থেকে রাত ১১:৫৯ পর্যন্ত ০.০২ টাকা/কিলোবাইট হিসেবে প্রতিদিন সর্বোচ্চ ২০ টাকার ইন্টারনেট ব্যবহার করা যায়। এক দিনে ১০ মেগাবাইট ব্যবহারের পর ফেয়ার ইউসেজ পলিসি প্রযোজ্য হবে এবং এসএমএস-এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে । প্যাকেজটি অ্যাক্টিভেট করার জন্য P1 লিখে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*1# এবং নির্দেশনা অনুসরণ করুন। ব্যবহারের পরিমাণ জানার জন্য VIEW টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *577*5#।

* ফেয়ার ইউসেজ পলিসি প্রযোজ্য

পে এজ ইউ গো (P1) পোস্টপেইড গ্রাহকদের জন্য ব্যবহারভিত্তিক প্যাকেজ। প্রতি কিলোবাইট ব্যবহারে এ প্যাকেজে ০.০২ টাকা (+VAT) খরচ হয়। প্যাকেজটি অ্যাক্টিভেট করার জন্য P1 টাইপ করুন আর পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*1# এবং নির্দেশনা অনুসরণ করুন। মিনিপ্যাক ১৫ এমবি পোস্টপেইড এবং প্রিপেইড গ্রাহকদের জন্য ইন্টারনেট অফার যেখানে ১৫ মেগাবাইট ডাটা ব্রাউজ/ডাউনলোড করা যায় ২৯ টাকা (+VAT) মূল্যে। এই প্যাকেজের মেয়াদ অ্যাক্টিভেশনের সময় থেকে ১৫ দিন। ১৫ এমবি ব্যবহৃত হয়ে গেলে পরবর্তী প্রতি ১০ কিলোবাইট এর জন্য খরচ হবে ০.০১ টাকা (+VAT)। ১৫ দিন মেয়াদ শেষ হওয়ার পর আপনার অ্যাকাউন্টে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স থাকলে মিনিপ্যাক ১৫ মেগাবাইট স্বয়ংক্রিয়ভাবে আবারো চালু হয়ে যাবে (অটো রিনিউয়াল)। যথেষ্ট পরিমাণ ক্রেডিট লিমিট বা অ্যাকাউন্ট ব্যালান্স না থাকলে মিনিপ্যাক ১৫ মেগাবাইট বন্ধ হয়ে যাবে এবং ব্যালান্স রিচার্জ করার পর আপনাকে আবারো মিনিপ্যাক ১৫ মেগাবাইট অ্যাক্টিভেট করতে হবে। আপনি যদি অটো রিনিউ করতে না চান, তাহলে OFF টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে। মিনিপ্যাক ১৫ এমবি-তে সাবস্ক্রাইব করার জন্য 15 টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*7*1# এবং নির্দেশনা অনুসরণ করুন। ব্যবহারের পরিমাণ নির্ধারিত ১৫ এমবি-এর ৫০% এবং ৮০% পার হয়ে গেলে এসএমএস-এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে। ব্যবহারের পরিমাণ জানার জন্য VIEW টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*60# ।

মিনিপ্যাক ৯৯ এমবি-তে সাবস্ক্রাইব করার জন্য 99 টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*9*1# এবং নির্দেশনা অনুসরণ করুন। ব্যবহারের পরিমাণ নির্ধারিত ৯৯ এমবি-এর ৫০% এবং ৮০% পার হয়ে গেলে এসএমএস-এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে। ব্যবহারের পরিমাণ জানার জন্য VIEW টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*60# ।

বিস্তারিত জানার জন্য দেখুন FAQ ।

মিনিপ্যাক ৩ এমবি: গ্রামীণফোনের সকল প্রিপেইড গ্রাহকগন মাত্র ৯ টাকায় (১৫% ভ্যাট প্রযোজ্য) পাচ্ছেন ৩এমবি ইন্টারনেট ডাটা, সাথে থাকছে ৩টি এমএমএস একদম ফ্রি। ডাটা ও এমএমএস-এর মেয়াদ ৭ দিন। মিনিপ্যাকটি অ্যাক্টিভেট করতে ডায়াল করুন *৫০০*১০*১# অথবা ৩এমবি লিখে ৫০০০ নম্বরে এসএমএস করুন। গ্রাহক তার ৩এমবি ডাটা ইন্টারনেট শেষ হয়ে গেলে একটি নোটিফিকেশন এসএমএস পাবেন। ব্যবহারের পরিমাণ জানতে ডায়াল করুন *৫০০*৬০# অথবা VIEW লিখে এসএমএস করুন ৫০০০ নম্বরে।
গ্রাহক প্রতিবার মিনিপ্যাক ৩এমবি অ্যাক্টিভিশনে একটি এসএমএস-এ জনপ্রিয় ওয়েবসাইটের লিঙ্ক পাবেন (যেমনঃ ফেসবুক, বিডিনিউজ২৪, ইউটিউব)।

৭ দিন মেয়াদ উর্ত্তীণের পূর্বেই ৩এমবি ডাটা শেষ হয়ে গেলে, গ্রাহক ০.০১ টাকা/১০কেবি চার্জে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। ৭ দিন মেয়াদ উর্ত্তীণের পর গ্রাহকের মোবাইলে যথেষ্ট পরিমাণে ব্যালেন্স থাকলে মিনিপ্যাক ৩এমবি পুনরায় অ্যাক্টিভেট হয়ে যাবে। অন্যথায় মিনিপ্যাক ৩এমবি ডি-অ্যাক্টিভেট হয়ে যাবে এবং গ্রাহককে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স রিচার্জ করে পুনরায় অ্যাক্টিভেট করতে হবে। অটো রিনিওয়াল বন্ধ করতে হলে গ্রাহককে OFF লিখে এসএমএস করতে হবে ৫০০০ নম্বরে।

মিনিপ্যাক ১ এমবি- প্রিপেইড গ্রাহকদের জন্য একটি ইন্টারনেট অফার যেখানে ১ মেগাবাইট ডাটা এবং ২০টি এমএমএস ব্যবহার করা যায় ২.৫০ টাকা (+VAT) মূল্যে। এই প্যাকেজের মেয়াদ অ্যাক্টিভেশনের সময় থেকে ২ দিন। মিনিপ্যাক ১ এমবি চালু করার জন্য 1MB টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*11*1# এবং নির্দেশনা অনুসরণ করুন। ২ দিন পার হবার আগেই যদি গ্রাহক তার ১ এমবি ডাটা ব্যবহার করে ফেলেন, তাহলে মেয়াদ শেষ হওয়া পর্যন্ত তিনি আর ইন্টারনেট ব্যবহার করতে পারবেন না, কিন্তু অবশিষ্ট এমএমএস ব্যবহার করতে পারবেন। একইভাবে, ২ দিন পার হবার আগেই যদি গ্রাহক ২০টি এমএমএস ব্যবহার করে ফেলেন, তাহলে মেয়াদ শেষ হওয়া পর্যন্ত তিনি আর এমএমএস পাঠাতে পারবেন না, কিন্তু অবশিষ্ট ইন্টারনেট ডাটা ব্যবহার করতে পারবেন। ব্যবহারের পরিমাণ নির্ধারিত ১ এমবি হয়ে গেলে এসএমএস-এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে। ব্যবহারের পরিমাণ জানার জন্য VIEW টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*60# । এই প্যাকেজটি প্রতিবার চালু করলে গ্রাহক বিভিন্ন জনপ্রিয় ওয়েবসাইটের (ফেসবুক, বিডিনিউজ২৪, ইউটিউব) হাইপারলিংক সহ এসএমএস পাবেন। আরো জনপ্রিয় সাইটের লিংক পেতে ডায়াল করুন *500*0# অথবা WEB লিখে এসএমএস করুন 5000 নম্বরে।

১ জিবি প্যাকেজ (P6)-এর মাধ্যমে আপনি প্রতি মাসে মাত্র ৩০০ টাকার (+ VAT) বিনিময়ে ১ জিবি পরিমাণ ইন্টারনেট ব্যবহার করতে পারেন। প্যাকেজটির সময়সীমা অ্যাক্টিভেশনের সময় থেকে ৩০ দিন। ১ জিবি ব্যবহারের পর থেকে পরবর্তী প্রতি ১০ কিলোবাইটের জন্য খরচ হবে ০.০১ টাকা (+ VAT)। ৩০ দিনের সময়সীমা পার হয়ে যাওয়ার পর আপনার অ্যাকাউন্টে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স থাকলে P6 প্যাকেজটি স্বয়ংক্রিয়ভাবে আবারো চালু হয়ে যাবে (অটো রিনিউইয়াল)। P6 প্যাকেজ অ্যাক্টিভেট করা সব গ্রাহকের জন্যই অটো রিনিউয়াল সুবিধাটি ডিফল্ট হিসেবে থাকবে। আপনি যদি অটো রিনিউ করতে না চান, তাহলে OFF টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে। অটো রিনিউয়ালের সময় যথেষ্ট পরিমাণ ব্যালেন্স না থাকলে P6 প্যাকেজটি বন্ধ হয়ে যাবে। ব্যালেন্স রিচার্জ করার পর আপনি আবারো P6 অ্যাক্টিভেট করতে পারেন। । P6-এ সাবস্ক্রাইব করার জন্য P6 টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*6*1# এবং নির্দেশনা অনুসরণ করুন। এই প্যাকেজ প্রিপেইড এবং পোস্টপেইড উভয় ধরনের গ্রাহকের জন্য প্রযোজ্য। ব্যবহারের পরিমাণ নির্ধারিত ১ জিবি-এর ৫০% এবং ৮০% পার হয়ে গেলে এসএমএস-এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে। ব্যবহারের পরিমাণ জানার জন্য VIEW টাইপ করে পাঠিয়ে দিন 5000 নম্বরে অথবা ডায়াল করুন *500*60# । প্রিপেইড গ্রাহকরা সময়সীমা শেষ হওয়ার আগেই আবারো P6 অ্যাক্টিভেট করতে পারেন। অব্যবহৃত অবশিষ্ট ডাটা নতুন P6-এর ডাটার সাথে যোগ হয়ে যাবে।

হ্যান্ডসেটে ইন্টারনেট ব্যবহারের জন্য গ্রাহকরা গ্রামীণফোনের যেকোন ইন্টারনেট প্যাকেজ (যেমন P1, P2, P5) ব্যবহার করতে পারেন। অ্যাক্টভেশন, ডিঅ্যাক্টিভেশন ও 5000 নম্বরে এসএমএস পাঠিয়ে ব্যবহারের পরিমাণ জানার জন্য কোন এসএমএস চার্জ প্রযোজ্য হবে না।

No comments:

Post a Comment

কক্সবাজারের অভিজাত হোটেল-এ উপভোগ করুন সর্বোচ্চ ৫০% মূল্যছাড়

  লংকাবাংলার গ্রাহকরা  কক্সবাজারের অভিজাত হোটেল-এ উপভোগ করুন সর্বোচ্চ ৫০% মূল্যছাড়